- হাসির চমৎকার স্ট্যাটাস।
- মেয়েদের নিয়ে হাসির স্ট্যাটাস।
- মেয়েদের নিয়ে রোমান্টিক স্ট্যাটাস।
- ভালোবাসার ফেসবুক স্ট্যাটাস।
- facebook status bangla
1.হাসির চমৎকার স্ট্যাটাস
মৌলভী সাহেবের দ্বিতীয় স্ত্রী প্রথম স্ত্রীকে বলতেছে – উনি আমার কাছে আসলে সবকিছু তিনটা তিনটা খায়। ডিম তিনটা খায়, কলা তিনটা খায়, তিন প্লেইট ভাত খায় কারন কি?
প্রথম স্ত্রী তখন বলতেছে আমাকে বিয়ে করার পর সব দুইটা দুইটা করে খাইতো। তোমাকে বিয়ে করার পর তার আসল ইঙ্গিত বুঝেছি।
………………….
………
রাত দশটায় মাহফিলে বসে বসে ঝিমাচ্ছিলাম।
ঘুমে ঢুলে পড়ে যাবো, এমন সময় হুজুর মাইকে বললেন, “দাঁড়ান।”
আমি কিছু না বুঝে দাঁড়িয়ে গেলাম।
সবাই আমার দিকে ফিরে খুব প্রশংসা করলো। মাশাআল্লাহ, মারহাবার বন্যা বয়ে গেল। কি হলো কিছুই বুঝতে পারলাম না।
তারপর হুজুর বললেন,”আলহামদুলিল্লাহ, মাহফিলের জন্য ৫ লাখ টাকা দান করবে এমন একজন ভাই পেলাম। আর কে কে আছেন দাঁড়ান।”
রাত দশটার পরে এগারোটা না বেজে আমার বারোটা বেজে গেল 🙂
– শব্দ মাহমুদ
2.মেয়েদের নিয়ে হাসির স্ট্যাটাস
প্রাক্তনের কাজিন মেসেজ দিয়ে বললো, ভাইয়া আপনি আমাদের বাড়ির পাশে আর খেলতে আসেন না কেন?
দীর্ঘশ্বাস ছেড়ে বললাম পাখি খাঁচা ছেড়ে উড়ে গেছে তাই।
সে তিনটা লজ্জার ইমুজি দিয়ে ফিরতি মেসেজ দিলো সেই খাঁচায় আরেকটা ডিম ফুঁটে যে বাচ্চা হয়েছে সেইটারে দেখার জন্য হলেও তো আসতে পারেন।
এই সাংকেতিক মেসেজের মানে তো বুঝতেছিনা?
………
ভাগ্নিকে যা বললাম:
যাও তো মা তোমার আম্মুকে গিয়ে বলো, “আম্মু আমার খালামণিকে তাড়াতাড়ি বিয়ে দাও তো! আমি অনেকদিন একটা বিয়ে খাই না।”
ভাগ্নি যা বললো:
আম্মু আমার মনে হচ্ছে খালামনির বিয়ে করতে খুব ইচ্ছে হচ্ছে। আমাকে বলে আমি নাকি তোমায় বলতাম আমি অনেকদিন বিয়ে খাই না তাই খালামনির বিয়ে দিতে। কিন্তু আমি তো ঐদিন ছোটো ফুপ্পির বিয়ে খেলাম তাই না আম্মু?
ঈশটুপিড একটা
3.মেয়েদের নিয়ে রোমান্টিক স্ট্যাটাস।
আমার প্রাক্তনকে আমি দুইবার ঠকিয়েছিলাম।
একবার তার জন্য ফুটপাত থেকে কসমেটিকস নিয়ে বলেছিলাম, বাহির থেকে তার জন্য আনিয়েছি!!!
আরেকবার এক মিলাদে তবারক হিসেবে পাওয়া বিরিয়ানি তার জন্য নিয়ে বলেছিলাম, তোমার জন্য রেস্টুরেন্ট থেকে আনিয়েছি।।।
প্রাক্তন সেই বিরিয়ানি খেয়ে প্রায় সময় বলত, তুমি কোন রেস্টুরেন্ট থেকে বিরিয়ানি আনিয়েছিলে??? আবার আনাও না কেন?
আমি তো এড়িয়ে যেতাম। তাকে তো আর বলা যায় না এটা তবারকের বিরিয়ানি ছিল। সে প্রায় সময় বলত, সেই বিরিয়ানি নাকি কুব ট্যাশ ছিল!!!
বিরিয়ানি এত্ত ট্যাশ হবে আগে জানলে আমি নিজেই তো খেয়ে ফেলতাম।।।
তাকে আর দিতাম নাহ।।।
…
তোমার নখ সুন্দর মানেই তুমি কামচো/র
………..
4.ভালোবাসার ফেসবুক স্ট্যাটাস
লাইফের প্রথম প্রেম হইছে তো তাই আমি তেমন একটা বুঝি না। রাতে প্রেমিক জিগাইছে, ঘুমাবা না?
আমি সরল মনে বলছি, ঘুম আসতেছে না।
তাই শুনে সে বলেছে – কাছে আসো ঘুম পাড়ায় দেই।
– কাছে কই আসব?
– আমার বুকে আসো বাবু।
সে থাকে ময়মনসিংহ, আমি রাজশাহী। তারপরও, আচ্ছা ঠিক আছে আসি, বলে অনলাইন থেকে বের হইছি। স্টেশনে গিয়ে রাতের ট্রেনে রওয়ানা হইছি ময়মনসিংহ। প্রেমিকের বাসায় পৌছাইতে পৌছাইতে রাত সাড়ে তিনটা বাজছে। অথচ তারা গেট খুলে না তো খুলেই না। অনেক্ষণ বেল বাজানোর পর বাড়িওয়ালি হাতে মোটা লাঠি এবং আমার প্রেমিকের রুমমেট রাজ হাতে ঝাটা নিয়ে বের হইছে।
আমি বলছি শুভ আমাকে আসতে বলছে।
– কোথায় আসতে বলেছে?
– ওর বুকে।
– হোয়াট?
– মানে ওর কাছে। আমার তো ঘুম আসে না, তাই ও বলেছে ঘুম পাড়ায় দিবে।
– কিভাবে, কখন বললো??
– মেসেন্জারে, সন্ধা ১০ টায় বলছে।
এই কথা শুনে তো দুইজনই মাথা ঘুড়াইয়া পরে গেছে।
এই সুযোগে আমি প্রেমিকের কাছে পৌছে গেছি।
©️ Amatullah Jannat
5.facebook status bangla
মানুষ দেখি একই সাথে তুমুল পড়াশোনা ডিপার্টমেন্টে টপ করে,ক্লাসে ১০০% এটেন্ডেন্স, যাবতীয় মুভি-সিরিজ সব দেখে, ট্যুর দেয়, আড্ডা দেয়,ফ্যামিলিতে সময় দেয়, ফ্যামিলি ফাংশনে এটেন্ড করে, যাবতীয় সেমিনার,ওয়েবিনার, কন্সার্ট, কম্পিটিশনে এটেন্ড করে, স্কিল ডেভেলপমেন্ট করে, জিম করে,প্রেম করে,পরকীয়া করে সাথে আরো এমন কিছু করে যা আমি বুঝিও না!
এইদিকে আমি ঘুম থেকে উঠে দেখি আবার ঘুমানোর সময় হয়ে গেছে!পরে আবার ঘুমায়ে পড়ি।
© Bismi Hridi
………..
……………..
“একটু স্ক্রল করলেই দেখি একজন বিএমডব্লিউ কিনছে, আরেকজন নাসা তে ইন্টারভিউ দিচ্ছে, তো আরেকজন মালয়েশিয়ায় টুইন টাওয়ারের সামনে দাঁড়ায় আছে।
এগুলা দেখতে দেখতে আমিও দাঁড়ায় আছি … মালয়েশিয়া না, মালিবাগে; হোসাফ টাওয়ারের সামনে … ইন্টারভিউও দিতেছি … উবার ড্রাইভারের কাছে … এই নিয়ে চতুর্থ জন !!
– কই যাইবেন, মেইন রোডে না গলির ভিত্রে, কত ট্যাকা দেখাইছে, ক্যাশে না বিকাশে দিবেন, ভাংতি দিতে পারবেন,
……
ফ্রেন্ডলিস্টে প্রচণ্ড দুঃখী, অভাবী, কোথাও ঘুরতে যায় না এবং কংগ্রাচুলেশন পাওয়ার মতো কোনো কাজ করে না – এরকম মানুষ দরকার … বসে বসে শুধু হতাশার পোস্ট দেখবো আর কমেন্টে ‘Usss’ লিখবো … আর পারি না, বড্ড হয়রান লাগে !!”