1.Mojar golpo bengali
ট্যাকাওলা বুয়া
পাশের ফ্ল্যাটের ভাবীর সাথে বুয়ার কথা কাটাকাটি হচ্ছে। বুয়া চিৎকার করে বলছে, আমার সাথে বাড়ি,গাড়ির গরম দেখাইবেন না কইলাম। এত্তো বড় বিল্ডিংয়ের এইটুক একটা ফিলাটের মালিক হয়ি গরম দেখায় আমারে। গিরামে আমি তিনতলা বিল্ডিং বাড়ি করছি যায়ি দেইখি আইসেন। আর গাড়ি? পনরো লাখ ট্যাকা ব্যাংকে রাখা আছে। পুলাই ডাইভিং লাইসেন পাইলেই গাড়ি কিনমু।
আইছে আমার বেতনের ট্যাকা কাটতে! যান আপনেরে পুরা মাসের ট্যাকাই ফেতরা দিলাম। বলে ধম করে ঐ বাসার দরজা বন্ধ করে বুয়া আমার বাসায় আসলো।
ঘটনা হলো এই বুয়া আমার বাসায়ও কাজ করে। আমি ভয়ে ভয়ে বললাম, “কি হয়েছে মীমের মা? রাগ হয়েছে কেন?”
সে থালাবাটি ধুতে ধুতে বলে, এই যে আপা এই বাড়ির ভাড়াইট্টা। কতদিন কাজ করি। কুনুদিন তো ঝগড়াঝাঁটি হয় না। ভাড়াইট্টা হইলো নিরীহ। নিরীহদের সাথে আমার বাদাবাদি নাই। আমার সাথে টক্কর দিতে আইলে তখন লাইগা যায়। ট্যাকার গরম দেখায় আমারে!আমারে কি হাবাইতে বুয়া পাইছে যে বেতন কাটার ভয় দেখায়। হাতিরঝিলে বাদাম বেঁচে দিনে আমার দুই হাজারের বেশি বায়ে পড়ে। সকালে কিছু করার নাই তাই দুই এক বাড়ি কাজ করি। শখে করি। তাই বলে আমারে ট্যাকার গরম দেখাবে? এত সাহস!….
বলাবাহুল্য এই বুয়ার আসলেই মাসে ৫০ হাজারের উপর ইনকাম। এটা আমি জানি।
তাই চুপ থাকি। সমানে সমান না হলে কি আর টক্কর দেয়া যায়?
2.mojar hasir golpo
– রাত দেড়টায় ছেলের প্রশ্ন, ‘বাবা আমার ভাইবোন নাই কেন?’
– দীর্ঘশ্বাস ফেলে বাবা বলল
‘বাপ তুই ঘুমা,তুই টাইমলি ঘুমাস না বলেই তোর ভাইবোন নাই..!!
3.mojar golpo bangla
- দাদী কইসে বিয়ার পরে জামাইয়ের কু”দরতি পানি পেলেই নাকি মোটা হইতে পারমু তাই রোস্ট কাবাবের আশা ছাইড়া দিয়া জামাইয়ের কুদ’রতি পানির অপেক্ষা করতেসি
- চুল পড়তে পড়তে আমিও একদিন ইমোজি হয়ে যাবো।
- “পুরুষ মানুষ বিয়ের আগে বন্ধুদের ফাঁকি দিয়ে গার্লফ্রেন্ডরে টাইম দেয়৷আর বিয়ের পরে বউরে ফাঁকি দিয়ে বন্ধু বান্ধবরে টাইম দেয়।”-আশিক মর্তুজা
4.choto mojar golpo
একটা সুপারশপের সামনে দাঁড়িয়ে আছি। এ সময় একটা লোক তিন চারটা ব্যাগ নিয়ে এসে বলল, “ভাই ব্যাগগুলো একটু দেইখেন।”
বলেই লোকটা আবার ভিতরে চলে গেল। আমি কিছুই বলার সুযোগ পেলাম না! এখন তো ব্যাগগুলো রেখে চলেও যাওয়া যাবে না। ব্যাগের সামনে দাড়িয়ে আছি।
এক ঘন্টা পরে লোকটা আর কয়েকটা ব্যাগ নিয়ে এসে বলল, “ভাই একশো টাকা দেন।”
এবারও না করতে পারলাম না। এত টাকার বাজার করা দেখে লোকটাকে ধনীই মনে হচ্ছে!
আমি একশো টাকা বের করে দিলাম। আবার দশ মিনিট কাটিয়ে লোকটা ফিরে আসল।
লোকটা একটা রিকশা ঢাকল। এত ব্যাগ নিয়ে লোকটা একা উঠতে পারছে না। আমি ব্যাগ উঠিয়ে সাহায্য করলাম।
লোকটা রিকশাওয়ালাকে বলল,” ওনাকে একশো টাকা দাও তো।”
রিকশাওয়ালার কাছে একশো টাকা নাই! লোকটার কাছেও এক হাজার টাকার নোট। লোকটা বলল, “উঠে আসুন ভাই।”
একশো টাকা তো ছেড়ে দেয়া যায় না। তাই লোকটার পাশে উঠে বসলাম।
রিকশায় করে লোকটার বাড়ির সামনে আসলাম। রিকশাওয়লার কাছে এক হাজার টাকার ভাঙ্গতি নাই! আমি পঞ্চাশ টাকা রিকশা ভাড়া দিয়ে দিলাম।
লোকটা বলল, “বাসায় চলেন আপনার টাকাটা দিয়ে দিই।”
লোকটা একা এতগুলো ব্যাগ নিয়ে যেতে পারবে না! অর্ধেক ব্যাগ আমাকে নিতে হলো!
লোকটার বাসা আবার পাচ তলায়। পাচ তলায় ভারি ব্যাগ নিয়ে উঠতে ঘামিয়ে গেলাম।
দরজার সামনে এসে লোকটা বলল, “ভিতরে এসে বসুন।”
বাসার ভিতরে গিয়ে বসে আছি। একটু পরেই শুনি জামাই বউ ঝগড়া লেগে গেছে! দুইজনের খুব উত্তেজিত গলা!
স্ত্রী বলছে, “তুই বন্ধু নিয়ে এসেছি এই ভর দুপুরে!”
আমাকে নিয়েই মনে হয় ঝগড়া শুরু হয়েছে! পরিবেশ আর উত্তপ্ত হয়ে গেছে মনে হয়। একটু পরে দেখি লোকটা দৌড়ে বের হয়ে গেল!
পিছনে তাকিয়ে দেখি মহিলা বটি নিয়ে আমার দিকে ছুটে আসছে! আমি উঠে দিলাম দৌড়! টাকা গেলে টাকা পাব! জীবন গেলে জীবন পাবো কোথায়।
আমি দৌড়াচ্ছি! লোকটা আমাকে দেখে পিছন থেকে, “ঢাকছে ভাই শুনেন!”
আমি আর জোরে দিলাম দৌড়!
Nabil Mahmud
5.bangla funny golpo
কোরিয়ান বস আমাকে বলল, “রায়হান আমাকে কিছু বাংলা শব্দ শিখিয়া দাও তো।”
“কেন বস?”
বেটা মনে হয় বাংলাদেশি কোনো মেয়ের প্রেমে পড়েছে! এখন বাংলা বলে মেয়েটাকে চমকে দিতে চায়।
বস হালকা হাসি দিয়ে বলল, “সারপ্রাইজ দিব।”
ঠিক যা মনে করেছি! বেটা সত্যি সত্যি প্রেমে পড়েছে।
বললাম, ফাজিল! বাটপার! এগুলো বাংলায় খুব ভালো শব্দ।
যা দিলাম বেটার প্রেম করা ছুটিয়ে। বাংলাদেশি মেয়ের সাথে প্রেম করবা?
আজ আমাদের অফিসে খুব জরুরি একটা মিটিং আছে। মিটিং শুরু হওয়ার আগেই অফিসে চলে এসেছি।
মিটিং শুরু হয়ে গেল। বাংলাদেশে একজন মন্ত্রীও আজকের মিটিংয়ে যোগ দিয়েছেন। মন্ত্রী সাহেব বেশ ভালো কিছু প্রস্তাব দিয়েছেন। বস কে বেশ খুশি মনে হচ্ছে।
বস দাড়িয়ে একটা ছোট বক্তব্য দিলেন। মন্ত্রীও বেশ খুশি। শেষে বস বলল, আপনি আসলে একটা বাটপার! আপনাদের মত ‘ফাজিলদের’ জন্যই দেশের এই অবস্থা! আশা করি আর এমন ‘বাটপারি’ করবেন তাহলে দেশটা উন্নতি করবে!
মন্ত্রীর মুখ কেমন কালো হয়ে গেছে!
বস আমাকে ডেকে বললেন, ” তোমাদের মন্ত্রী কেমন সারপ্রাইজ হয়েছে বাংলা শুনে! ধন্যবাদ রায়হান।
Nabil Mahmud
6.funny golpo facebook
আমার বয়ফ্রেন্ডের বেষ্টফ্রেন্ড ছিলো যে মেয়েটি সে আমাদের সম্পর্কের সব কিছুই জানতো। আমাদের ঝগড়া হলে মেয়েটি আমাকে ফোন করে বুঝাইতো।
আজ আমি হলাম প্রাক্তন আর তার বেষ্টফ্রেন্ড তার বউ