স্যার I Love You গল্পের লিংক
আজ ৬বছর পরও ঠিক ওই জায়গাটায় এসে দাঁড়িয়ে আছি! এটাই সেই জায়গা যেখানে আমি ৬বছর আগে আমার স্যার-কে ভালোবাসি বলে প্রপোস করে ছিলাম!
কিন্তু স্যার আমার ভালোবাসা প্রত্যাক্ষণ করে চলে গিয়ে ছিলো যাওয়ার আগে কিছু কথা বলে গিয়েছিল!
প্রেমিক অপ্রেমিকের গল্প
ছোটবেলায় খুব হুমায়ূন পড়তাম। হঠাৎ একদিন লাইব্রেরির কোণে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের একটা বই পেলাম। তারপর থেকেই ধ্রুব নামটা হয়ে উঠল খুব প্রিয়। বয়স বাড়ার সাথে সাথে এই নামটা কীভাবে যেন মনের মধ্যেখানে গেঁথে গেল। আমি এই নামের প্রেমে পড়ে গেলাম। সিদ্ধান্ত নিয়ে ফেললাম, ধ্রুব নামের কোনো ছেলের সাথেই প্রেম করব। আকাশ-বাতাস মিথ্যে হয়ে যাওয়ার মতো উত্তাল প্রেম। সেই প্রেমের কথা ভাবতে ভাবতেই কিশোরী থেকে যুবতী হলাম। কাটিয়ে দিলাম আঠারোখানি বসন্ত। কলেজের পাট চুকিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলাম। আর তখনই ভীষণ আশ্চর্য এক ঘটনা ঘটল।
কাঞ্চাসোনা
“আম্মা এতো ছোট মেয়েকে বিয়ে করা কি ঠিক হবে?”
মনোয়ারা বেগম উনার ছেলে ধ্রুবকে ভরসা দিয়ে বলেন,
“আব্বু মেয়ে মাশাল্লাহ দশজনের একজন,একবারে হুরপরীর মতো দেখতে।”
ধ্রুব বুঝানোর ভঙ্গিতে দুদিকে মাথা নেড়ে বলল,
“আম্মা সুন্দরী হলে কি হবে যদি ম্যাচিউর না হয়।আজকাল সুন্দরের থেকে বুজধার মানুষের গুরুত্ব বেশি,ম্যাচিউর না হলে সংসার টিকে না আম্মা।”
মনোয়ারা পান চিবুতে চিবুতে বলেন,
“তোমারে এতো বড়ো ভার্সিটিতে পড়িয়ে কি লাভ হলো বলোতো ,একটা বাচ্চা মেয়েকেই যদি ম্যাচিউরিটি শিখাতে না পারলা!”
অন্যরকম বউ
বাসর ঘরে ঢুকেই দেখি বউ নেই!আমি এদিক ওদিক খুঁজতে লাগলাম।হঠাৎ বাথরুমের দরজা খুলে ঘরে ফিরলেন তিনি,আমি তাকে দেখে বটবৃক্ষের ন্যায় দন্ডায়মান হয়ে গেলাম।সারা জীবন ভাবছি বউ খাটে ঘোমটা টেনে জড়সড়ো হয়ে বসে থাকবে, আমি ঘোমটা আস্তে আস্তে উঠাবো সে লজ্জাবতি পাতার মতো চুপসে যাবে,নিমিলিতলোচনে তাকাবে,আমি তাকে আবিষ্কার করবো,তারপর হয়তো পায়ে হাত দিয়ে সালাম করবে,আমি খুশি হবো কিন্তু বলবো না না থাক ইত্যাদি ইত্যাদি …..
মেঘে ঢাকা আকাশ
আমার ছাত্রী অবনিকে পড়াতে গিয়ে দেখলাম তাঁর আম্মু একটা ছেলের সাথে খুব অন্তরঙ্গ হয়ে বসে আছে। আমি তাদের দুজনকে দেখে লজ্জায় মুখ ঘুরিয়ে নিলাম। আমাকে দেখে তারা নিজেরাও নিজেদেরকে গুছিয়ে নিলো। আসলে মানুষের আসল চেহারাটা বুঝা যায় না। অবনির মা যে এরকম একটা খারাপ কাজ করতে পারে এটা কখনো আমার ভাবনায় আসেনি। তবে চাহিদার প্রয়োজনে মানুষ অনেক জঘন্য কাজও করে থাকে। নিজের থেকে বয়সে অনেক ছোট ছেলের সাথেও মানুষ প্রেমের সম্পর্ক গড়ে তুলতে পারে সেটা আমি আজ বুঝলাম। আমি কিছু বলার আগেই অবনির মা আমাকে বলল,অবনি তো এখনো স্কুল থেকে ফেরেনি। আর আজ তুমি এতো আগেই পড়াতে আসবে সেটা বলবে না?