কোন অবিবাহিতা বয়ফ্রেন্ডহীন সুন্দরী মেয়ে যদি আমার কাছে পিক চায় তাহলে তাদের সাথে আমি একটা মাইন্ড গেইম খেলি।
কোন মেয়ে যখন আমাকে বারবার বলে,” ভাইয়া আপনাকে দেখব এটা আমার অনেক দিনের ইচ্ছে। প্লিজ আপনার একটা পিক দেন। প্রমিজ করছি দেখেই ডিলিট করে দিব। আমাকে বিশ্বাস করতে পারেন।”
তখন আমি বলি।
“আমি তো কাউকে পিক দেই না। পিক দিলে প্রেমে পড়ে যাবে। সো পিক টিক দেওয়া যাবে না। এখন প্রেম ট্রেম করব না আমি।”
মেয়ে বলে,আমাকে বিশ্বাস করতে পারেন। প্রেমে পড়ব না। জাস্ট দেখব। আপনার লেখাগুলো নিয়মিত পড়া হয়,খুব ইচ্ছে এই লেখাগুলো যে মানুষটা লেখেন তাকে একবার চোখের দেখা দেখব।”
আমি অনেক ইমোশনাল হয়ে যাই,আমার চোখে পানি চলে আসে। তবুও আমি মনকে সান্ত্বনা দিয়ে বলি।
“সিউর আপনি? প্রেমে পড়ে আমার ভালোবাসা না পেয়ে সুইসাইড করলে তো আমি জেলে পঁচে পড়ব। তাই রিস্ক নিতে চাচ্ছি না। যদি প্রেমে পড়ে এমন করেন তখন আমার কি হবে?”
তখন মেয়ে বলে।
“না এমন কিছু হবে না,গ্যারান্টি দিতে পারি আমি আপনার প্রেমে পড়ব না। লিখিতও দিতে পারি।”
তখন আমি আরও সিউর হবার জন্য বলি।
“আপনি কি সিউর আপনি আমার প্রেমে পড়বেন না।”
তখন মেয়ে বলল।
“হ্যাঁ,ভাইয়া সিউর। আপনি নিশ্চিন্তে পিক দিতে পারেন। আমি প্রেমে পড়ব না।”
আমি তখন রাগ দেখিয়ে বলি।
” যদি প্রেমেই না পড়বেন তাহলে পিক দিব কেন? আমি ওত বোকা না যে একটা মেয়ে আমার প্রেমে পড়বে না জেনেও তাকে পিক দিব।”
আসলে একটু চালাক না হলে দুনিয়াতে টেকা মুশকিল। তাই বলি কেউ প্রেম ট্রেম না করলে তাকে ফোন নাম্বার,পিক এসব দেওয়া যাবে না। প্রষুর চালাক হতে হবে,ঠিক আমার মত।